Bartaman Patrika
কলকাতা
 

বাঁশবেড়িয়ায় কার্তিক পুজো উপলক্ষে শোভাযাত্রা 

বিএনএ, চুঁচুড়া: জগদ্ধাত্রী পুজো মিটতে না মিটতেই এবার হুগলির আর এক উৎসব কার্তিক পুজোর পদধ্বনি শুরু হয়ে গেল। মূলত বাঁশবেড়িয়া, সাহাগঞ্জের এই পুজোর কাঠামো পুজো আগেই হয়ে গিয়েছিল। রবিবার ৫০ বছর পূর্তি হওয়াকে সামনে রেখে রবিবার উদ্যোক্তারা বর্ণাঢ্য শোভাযাত্রা করে বাঁশবেড়িয়ায়।
বিশদ
আটক ১০ লাখ টাকার হেরোইন, গ্রেপ্তার এক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ট্র্যান্ড রোড এলাকায় তল্লাশি চালিয়ে হেরোইন বাজেয়াপ্ত করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। গ্রেপ্তার করা হয়েছে ভরত রাও নামে এক মাদক কারবারিকে। তার কাছ থেকে মিলেছে ১৩০ গ্রাম হেরোইন। যার আন্তর্জাতিক মূল্য প্রায় ১০ লক্ষ টাকা বলে দাবি পুলিসের।
বিশদ

11th  November, 2019
বৃদ্ধের ডেবিট কার্ডে প্রতারণা, গ্রেপ্তার যুবক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রযুক্তিতে সড়গড় না হওয়া বৃদ্ধের অসহায়তার সুযোগ নিয়ে ডেবিট কার্ড প্রতারণা করে সোনা কেনার অভিযোগ উঠল এক মোবাইল দোকানের কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সল্টলেকে।
বিশদ

11th  November, 2019
বারাকপুরে গঙ্গায় ৪০ হাজার মাছ ছাড়া হল 

বিএনএ, বারাকপুর: রবিবার সকালে বারাকপুরের গান্ধী ঘাটে নমামি গঙ্গে প্রকল্পে ৪০ হাজার মাছ ছাড়া হল। সেন্ট্রাল ইনল্যান্ড ফিসারিজ রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে এদিন ওই মাছ ছাড়া হয়। 
বিশদ

11th  November, 2019
সোনারপুর বইমেলার উদ্বোধন ৬ ডিসেম্বর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৩০তম সোনারপুর বইমেলা শুরু হতে চলেছে। আগামী ৬ ডিসেম্বর উদ্বোধন। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। সোনারপুর ক্লাব সমন্বয় সম্মিলনীর উদ্যোগে সোনারপুর স্টেশন সংলগ্ন রেল কোয়ার্টার পার্কে হবে এই বইমেলা।
বিশদ

11th  November, 2019
বৈদ্যবাটি ও মগরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২ 

বিএনএ, চুঁচুড়া: বৈদ্যবাটি পুরসভার কাজিপাড়াতে বিদ্যুৎস্পৃষ্ট বাবা ও ছেলের মৃত্যু হল। রবিবার দুপুরে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শোকের ছায়া নেমে আসে। নবি দিবসে পরিবারের দুই সদস্যকে হারিয়ে বৈদ্যবাটির ওই পরিবার ভেঙে পড়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম পীর মহম্মদ(৬৫) ও রহমান শেখ(২৬)। 
বিশদ

11th  November, 2019
চিকিৎসক নিগ্রহে জেল হেফাজতে ৫ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার আর জি কর হাসপাতালে দুই চিকিৎসক নিগ্রহের অভিযোগে এক রোগীর বাড়ির লোকজন সহ পাঁচজনকে গ্রেপ্তার করে টালা থানার পুলিস। রবিবার শিয়ালদহ আদালত ধৃতদের ১৬ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।
বিশদ

11th  November, 2019
বন্যপ্রাণ পাচার রুখতে উদ্যোগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্যপ্রাণী পাচার রুখতে কীভাবে প্রযুক্তিকে ব্যবহার করা যেতে পারে, তার দিক নির্ণয় করতে কলকাতায় আয়োজন করা হল ‘জুহ্যাকাথ্রন’। মার্কিন কনস্যুলেটের সঙ্গে একযোগে এর আয়োজন করেছে বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ডব্লুডব্লুএফ ইন্ডিয়া ও ট্রাফিক ইন্ডিয়া।
বিশদ

11th  November, 2019
প্রয়াত বরুণ মজুমদার স্মরণ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রয়াত সাংবাদিক পদ্মশ্রী বরুণ মজুমদারের প্রতি শ্রদ্ধা জানাতে রবিবার হাওড়ার পাঁচলায় একটি স্মরণসভার আয়োজন করা হয়। পাঁচলার জুজারশাহ প্রাণনাথ মান্না ইন্সটিটিউশনে এই স্মরণসভার আয়োজক ছিল কুলডাঙা শ্রীমা সারদা সেবা সঙ্ঘ।
বিশদ

11th  November, 2019
আছড়ে পড়ল বুলবুল,
তছনছ বকখালি-সাগর
কলকাতায় গাছ পড়ে মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা: শনিবার সন্ধ্যায় ঘূর্ণিঝড় বুলবুল আছড়ে পড়ল ফ্রেজারগঞ্জ, বকখালি, সাগরদ্বীপ ও সন্নিহিত এলাকায়। আবহাওয়া দপ্তরের অনুমানকে মিলিয়ে দিয়ে নির্ধারিত সময়েই বঙ্গোপাগর থেকে ঘূর্ণিঝড় সাগরে আছড়ে পড়ে। ওই এলাকায় সন্ধ্যা থেকেই ১০০ থেকে ১১০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে থাকে।
বিশদ

10th  November, 2019
 হিঙ্গলগঞ্জ, সন্দেশখালির ৩৭
হাজার মানুষ নিরাপদ আশ্রয়ে
ইছামতীতে ডুবল ভাসমান রেস্তরাঁ

 বিএনএ, বারাসত: বুলবুলের বিপর্যয় ঠেকাতে উত্তর ২৪ পরগনা জেলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন। মূলত বসিরহাটের সুন্দরবন লাগোয়া ব্লকগুলিতে কড়া সতর্কতা নেওয়া হয়েছে। বিপর্যয় মোকাবিলা দপ্তর, এনডিআরএফের তিনটি স্পেশাল টিমের পাশাপাশি সিভিল ডিফেন্সের কর্মীদের মাঠে নামানো হয়েছে। বিশদ

10th  November, 2019
উপড়ে পড়ল মোবাইল টাওয়ার
দিনভর আতঙ্কের শেষে বুলবুলের দাপটে
ভাঙল গাছ, বাড়ি, বিদ্যুৎহীন বিস্তীর্ণ এলাকা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সারাদিন আতঙ্কে কাটার পর বুলবুল ঘূর্ণি ঝড়ের দাপটে তছনছ হল দক্ষিণ ২৪ পরগনা জেলার বিস্তীর্ণ এলাকা। ভেঙে পড়ল গাছপালা, ঘর-বাড়ি। বিদ্যুৎহীন হল বহু এলাকা। উপকূলবর্তী এলাকায় রীতিমতো তাণ্ডব চালাল বুলবুল। উপড়ে ফেলল মোবাইল টাওয়ারও।
বিশদ

10th  November, 2019
খারাপ আবহাওয়ার কারণে বন্ধ
ফেরি, বাস কম, নাকাল যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সকালের দিকে গঙ্গার বিভিন্ন ঘাট থেকে ফেরি চলাচল শুরু হলেও খারাপ আবহাওয়ার কারণে ও যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এক সময়ে পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। ফেরিঘাটগুলির অবস্থা দেখতে রিভার ট্রাফিক পুলিসের কর্তাদের সঙ্গে নিয়ে শনিবার মিলেনিয়াম পার্ক থেকে রতনবাবুর ঘাট পর্যন্ত পরিদর্শন করেন পরিবহণ দপ্তরের কর্তারা।
বিশদ

10th  November, 2019
 ‘বুলবুল’ এর ধাক্কায় কাবু চলচ্চিত্র উৎসব

অভিনন্দন দত্ত, কলকাতা: রাজ্য জুড়ে জারি হয়েছে সতর্কতা। ধেয়ে আসা সাইক্লোন বুলবুলের জেরে শুক্রবার রাত থেকেই কলকাতায় শুরু হয়েছিল ঝড়-বৃষ্টি। সাইক্লোনের রোষানল থেকে চলচ্চিত্র উৎসবও রেহাই পেল না। শনিবার সকাল থেকেই কলকাতা চলচ্চিত্র উৎসবের প্রাণকেন্দ্র নন্দন চত্বর ছিল কার্যত ফাঁকা। বিশদ

10th  November, 2019
প্রবল দুর্যোগে জল থইথই বরানগর,
বারাকপুর, সোদপুরের বহু এলাকা

 বিএনএ, বারাকপুর: বুলবুলের জেরে টানা বর্ষণে সোদপুর, বরানগর, কামারহাটি, বারাকপুরের বিভিন্ন ওয়ার্ডে জল থইথই। দুর্যোগ না থামলে জল নামবে না বলে জানিয়ে দিয়েছেন পুরসভার কর্তারা। সোদপুরের এইচবি টাউনে বৃষ্টি থামলেও সপ্তাহখানেক জল যন্ত্রণা থাকে। এই জমা জলের যন্ত্রণা নিয়ে অতিষ্ঠ এলাকার বাসিন্দারা।
বিশদ

10th  November, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): সরকার গঠনের জন্য সময় বেঁধে দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল। এনসিপিও জানিয়ে দিয়েছে, তাদের সমর্থন পেতে হলে এনডিএ ছাড়তে হবে শিবসেনাকে। মোদি সরকারের ...

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই ...

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জের বিলকান্দিতে স্ত্রীকে ভোজালি দিয়ে কুপিয়ে খুনের ঘটনায় অভিযুক্ত স্বামী তেনু মণ্ডলকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার গভীর রাতে জিয়াগঞ্জ সিটি স্টেশন সংলগ্ন এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিস।  ...

সংবাদদাতা, তারকেশ্বর: আলু বীজের দাম নিয়ন্ত্রণ সহ চাষিদের একাধিক সমস্যা নিয়ে হুগলি জেলা কৃষিদপ্তর বৈঠক করেন। কৃষি আধিকারিকদের উপস্থিতিতে আলু বীজ ব্যবসায়ীদের সঙ্গে তারকেশ্বর ব্যবসায়ী সমিতিতে সোমবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। বৃষ: কর্মসূত্রে সন্তানের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারিকে নিন্দনীয় আখ্যা কংগ্রেসের
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করাকে নিন্দনীয় বলে আখ্যা দিল কংগ্রেস। ...বিশদ

07:59:24 PM

মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন 
অবশেষে রাষ্ট্রপতি শাসনই জারি হল মহারাষ্ট্রে। রাজ্যপালের সুপারিশে সই করে ...বিশদ

05:40:00 PM

  টাস্ক ফোর্স নিয়ে বৈঠকে কী সিদ্ধান্ত হল?
বুলবুলে ক্ষতিগ্রস্থ এলকায় গিয়ে কালকের মধ্যে নবান্নে রিপোর্ট জমা দিতে ...বিশদ

05:07:23 PM

 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

04:43:28 PM